কমল হাসানের ছবির প্রিমিয়ারে এসেছিলেন রানী

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

বর্তমান খবর : ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে টুইটারে একটি ছবি পোস্ট করেছেন ভারতের স্বনামধন্য চলচ্চিত্র অভিনেতা কমল হাসান। এতে রানির সঙ্গে দেখা গেছে কমল হাসানকে। রানির পাশে হাঁটার সময় কমল হাসানকেও রাজার মতো লাগছিল। কারণ তেমনই ছিল তার সাজপোশাক।

ছবিটি পোস্ট করে কমল হাসান লিখেছেন, ১৯৯৭ সালে রানি এলিজাবেথ ‘মারুধনয়াগাম’র প্রিমিয়ারে যোগ দিয়েছিলেন। এমজিআর ফিল্ম সিটিতে এসেছিলেন তিনি। প্রায় ২০ মিনিট সেটে ছিলেন রানি। তার উপস্থিতি চলচ্চিত্রটির প্রতি আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করেছিল।

১৯৯৭ সাল ভারতের স্বাধীনতা-যুদ্ধের ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে তৈরি ছবি ‘মারুধনয়াগাম’ মুক্তি পেয়েছিল ধুমধাম করে। ৮৫ কোটি টাকা বাজেটের ছবি যত না শোরগোল ফেলেছিল, তার চেয়ে স্মরণীয় হয়ে ছিল উদ্বোধনী অনুষ্ঠান। ১৯৯৭ সালের ১৬ অক্টোবর, চেন্নাইয়ের এমজিআর ফিল্ম সিটিতে মুক্তি পেয়েছিল ‘মারুধনয়াগাম’।

কমলের সঙ্গে রানিকে অভ্যর্থনা জানিয়েছিলেন তার সাবেক স্ত্রী অভিনেত্রী সারিকা এবং তামিলনাড়ুর তৎকালীন মুখ্যমন্ত্রী এম করুণানিধি। পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি ‘মারুধনয়াগম’-এ অভিনয়ও করেছিলেন কমল। ১৮ শতকের যোদ্ধা মহম্মদ ইউসুফ খানের ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেতাকে।