ফ্লপ ‘লাল সিং চাড্ডা’, আমির খানকে দোষারোপ প্রযোজকের

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

বর্তমান খবর,বিনোদন ডেস্ক : ছবি মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে আমির খানের ‘লাল সিং চাড্ডা’। কখনও বন্ধ ছবির প্রদর্শনী। কখনও আবার ছবিতে আমিরকে দেখে পছন্দ হয়নি দর্শকের। ছবির স্বত্ব নেটফ্লিক্সে বিক্রি নিয়েও তৈরি হয়েছিল যাবতীয় বিতর্ক। এবার প্রশ্ন তুললেন ছবির প্রযোজক। তার মতে, আমিরের দোষেই মুখ থুবড়ে পড়েছে ‘লাল সিং চাড্ডা’। নায়কের প্রতি চূড়ান্ত বিরক্ত প্রযোজক। তার কারণেই বক্স অফিসে লাভের মুখ দেখেনি এই ছবি, দাবি ছবির প্রযোজকের।

‘থ্রি ইডিয়টস’ থেকে ‘পিকে’— বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছে আমিরের বহু ছবি। কিন্তু এই ছবির ক্ষেত্রেই উল্টে গেল পুরো চিত্র। হলিউডের সুপার হিট ছবি ‘ফরেস্ট গাম্প’-এর গল্পই হিন্দিতে বলার চেষ্টা করেছেন আমির। এই ছবির স্বত্ব কেনার জন্য নায়ককে সাহায্য করে ভায়াকম ১৮। স্বত্ব কেনার জন্য নায়ককে ১৮০ কোটি রুপি দেয় ভায়াকম ১৮। কিন্তু তারপর এই ছবির বিষয়ে তাদের কোনও মতামতই নেওয়ার প্রয়োজন মনে করেননি আমির। ফলে বেজায় চটেছে এই সংস্থা।

ছবি মুক্তির আগে অতুল কুলকার্নির এক সাক্ষাৎকারে উঠে এসেছিল ‘লাল সিং চাড্ডা’-র নেপথ্যকাহিনি। দু’বছর ধরে ফেলে রাখার পর আমির পড়ে দেখেছিলেন তার চিত্রনাট্য। শুরুতে ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে ছবির কথা শুনে রাজিই হননি তিনি। তার মনেও দাগ কেটেছিল কালজয়ী হলিউড ছবি। এর নতুন কোনও সংস্করণ আমির চাননি। কিন্তু পরে বন্ধু অতুলের অনুরোধে পড়ে দেখেন চিত্রনাট্য। ভাল লেগে যায় তার। ছবির কাজ চলেছে অনেক দিন ধরে। তাই সহ-প্রযোজক এবং ডিস্ট্রিবিউটরদের স্বাভাবিকভাবেই অনেক প্রত্যাশা ছিল এই ছবি থেকে। কিন্তু আশানুরূপ ফল একদমই করতে পারেনি ‘লাল সিং চাড্ডা’।